বিনোদন

কবরীর জানাজা বাদ জোহর, দাফন বনানীতে

বিনোদন প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া কিংবদন্তি অভিনেত্রী, চলচ্চিত্র নির্মাতা, সাবেক সাংসদ সারাহ বেগম কবরীকে রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হবে।

কবরীর ছেলে শাকের চিশতী এই তথ্য নিশ্চিত করে জানান, সকালে কবরীকে তাদের গুলশান ২-এর বাসায় নেয়া হবে। এরপর বাদ জোহর জানাজা ও গার্ড অব অনার শেষে বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার দিবাগত রাত ১২টার পর ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই নায়িকা।

গত ৫ এপ্রিল কবরীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের রিপোর্ট পজিটিভ আসে। এরপর ওইদিন রাতেই তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। অবস্থা আরও খারাপ হলে ১৫ এপ্রিল কবরীকে নেওয়া হয় লাইফ সাপোর্টে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গতকাল মারা যান কিংবদন্তি এই অভিনেত্রী।

৭১ বছর বয়সী এ অভিনেত্রী দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছিলেন। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তার ফুসফুসেরও মারাত্মক ক্ষতি হয়।

গত শতকের ষাটের দশকে সেলুলয়েডের পর্দায় আবির্ভূত হয়ে ঢাকাই চলচ্চিত্রের মিষ্টি মেয়ে হিসেবে দর্শক হৃদয়ে স্থায়ী আসন করে নেওয়া কবরী পরের অর্ধশতকে দুই শতাধিক সিনেমায় আলো ছড়িয়েছেন। শীর্ষ পাঁচ ঢাকাই নায়কের অভিষেক ঘটেছে তার হাত ধরেই।

আরও দেখুন

এ বিষয়ের আরও সংবাদ

Close