আন্তর্জাতিক

ব্রাজিলে একদিনে করোনায় মৃত্যুর রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক

একদিনে ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৭৪ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৯৫৪ জনের।

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮০ হাজারএর বেশি মানুষ। মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৭ লাখ ৫৮ হাজার ৯৩ জন। কয়েকদিনে দেশটিতে করোনা আক্রান্ত বয়স্কদের চেয়ে তরুণদের অবস্থাই বেশি খারাপ হচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ লাখ ৯৯ হাজার ২৪৬ জন। আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৮০০ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১১ কোটি ৮৭ লাখ ৫৫ হাজার ৭৬৮ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন ১ কোটি ৭৯ লাখ ১৫ হাজার ৭৮৬ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২২ লাখ ২৪ হাজার ১৩৯ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৮ হাজার ৯৯৩ জন।

ব্রাজিলে করোনার শুরুতে পাত্তা দেননি প্রেসিডেন্ট জাইর বলসোনারো। তবে আক্রান্ত ও মৃত্যু ব্যাপক বেড়ে গেলে তিনি মাস্ক পরা শুরু করেন ও টিকাদানসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। শুরুতে করোনা নিয়ে অবহেলার কারণে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন প্রেসিডেন্ট।

আরও দেখুন

এ বিষয়ের আরও সংবাদ

Close