Uncategorized

পুঁজিবাজার সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান বিধিনিষেধের আওতামুক্ত

অর্থনৈতিক প্রতিবেদক

করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় বুধবার থেকে শুরু হয়েছে সর্বাত্মক লকডাউন। তবে এই লকডাউনেও সীমিত আকারে খোলা রয়েছে দেশের পুঁজিবাজার। এই অবস্থায় সরকারি ছুটির দিন ছাড়া পুঁজিবাজার সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের কর্মচারীদের দাপ্তরিক যাতায়াত আরোপিত বিধিনিষেধের আওতামুক্ত থাকবে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম পরিচালক (প্রশাসন) মোহাম্মদ হোসেন খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৪ এপ্রিল ২০২১ থেকে ২১ এপ্রিল ২০২১ পর্যন্ত সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধ এবং পরবর্তীতে, উক্ত সময়ে ব্যাংকিং কার্যক্রম চালু রাখার কারণে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিনিয়োকারীদের আস্থা রক্ষার স্বার্থে লেনদেন ও নগদ অর্থ উত্তোলনের জন্য ব্যাংক ব্যবস্থার সাথে সামঞ্জস্য রেখে পুঁজিবাজারে লেনদেন চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে। কাজেই, ১৪ এপ্রিল ২০২১ থেকে ২১ এপ্রিল ২০২১ পর্যন্ত সরকারি ও সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত ব্যাংক খোলা থাকার কারণে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বিএসইসি ও পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান সকাল ৯.৩০টা হতে বেলা ২.০০টা পর্যন্ত খোলা থাকবে। যার কারণে ১৪ এপ্রিল ২০২১ থেকে ২১ এপ্রিল ২০২১ পর্যন্ত বিএসইসি ও পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান এর কর্মচারীদের দাপ্তরিক যাতায়াত আরোপিত বিধিনিষেধের আওতামুক্ত রাখার প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও দেখুন

এ বিষয়ের আরও সংবাদ

Close