দক্ষিণ এশিয়ায় উবারের রেকর্ড

 

বিশ্বের সর্ববৃহৎ রাইড শেয়ারিং কোম্পানি উবার এবার আরও একটি মাইলফলক ছুঁয়েছে। ভারত ও দক্ষিণ এশিয়া অঞ্চলে এই প্রতিষ্ঠানটি এক বিলিয়ন রাইড সম্পন্ন করেছে। উবারের বিলিয়ন তম রাইডটি সম্পন্ন হয় বেঙ্গালুরুতে।

উবারের ইস্ট ইন্ডিয়া অ্যান্ড ঢাকার রিজিওনাল কম্যুনিকেশনস লিড বৃন্দা রায় জানান, বেঙ্গালুরু নামের শহর যেখানে যাত্রা শুরু করার মাধ্যমে ৫ বছর আগে ভারতের মাটিতে তাদের কার্যক্রম শুরু করে উবার। একই সময়ে আরও ৬টি ট্রিপ সম্পন্ন হয়- ১টি মুম্বাইতে, ২টি হায়দ্রাবাদে এবং ৩টি দিল্লিতে।

এই মাইলফলক পার করার বিষয়ে উবার ইন্ডিয়া ও সাউথ এশিয়া অঞ্চলের রাইডস বিভাগের নবনিযুক্ত প্রেসিডেন্ট প্রদীপ পরমেশ্বরন বলেন, ‘এই মাইলফলকটি শুধুমাত্র উবারের ভারত ও দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্যই নয় বরং সমগ্র উবারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আনন্দের। এই এক বিলিয়ন মাইলফলক এটাই প্রমাণ করে যে উবারের মতো প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শহরের যাতায়াত ব্যবস্থাকে এক নতুন ভবিষ্যতের দিকে এগিয়ে নেয়া সম্ভব। এই অঞ্চলে আরও ১০ বিলিয়ন রাইড পূর্ণ করার জন্য আমরা প্রস্তুত। ভবিষ্যতে আমাদের বিভিন্ন সার্ভিসের মাধ্যমে লাখ লাখ যাত্রীদের সাশ্রয়ী ও আরামদায়ক যাতায়াত এবং সমপরিমাণ চালকদের পর্যাপ্ত উপার্জন নিশ্চিত করতে এই মাইলফলকটি আমাদের আরও উৎসাহ প্রদান করবে।’

প্রসঙ্গত, গত ১০ জুন বিশ্বব্যাপী উবার ১০ বিলিয়ন রাইড সম্পন্ন করার মাইলফলক অর্জন করেছে। একই সময়ে আরও ১৭৩টি ট্রিপ সম্পন্ন হয়, যার মধ্যে আহমেদাবাদ এবং দিল্লি এনসিআর-এ দুটি ট্রিপ সম্পন্ন হয়।

উবারের ভারত ও দক্ষিণ এশিয়া অঞ্চলে অত্যন্ত দ্রুততার সঙ্গে রাইড শেয়ারিং সম্পন্ন হচ্ছে। ৫০০ মিলিয়ন রাইড সম্পন্ন হওয়ার মাত্র এক বছরের মধ্যে উবার এক বিলিয়ন ট্রিপ সম্পন্ন করার মাইলফলকটি অর্জন করল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *